শাবির সমাজবিজ্ঞান বিভাগের পূর্ণমিলনী অনুষ্ঠিত

1শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘১ম পূর্ণমিলনী’র প্রথম দিন উৎসবমুখরভাবে পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার এ পূর্ণমিলনীতে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে গোটা ক্যাম্পাসে।

দুদিনব্যপী এ পূর্ণমিলনীতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে বলে জানান, পূর্নমিলনী কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন।

এ উপলক্ষ্যে শুক্রবার সকালে র‌্যালি এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
2শাবি ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপর শুরু হয় প্রথম দিনের আনুষ্ঠানিকতা।

১ম পূর্ণমিলনী কমিটির আহ্বায়ক হিমাংশু আচার্য্য’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ড. কামাল আহমেদ চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান এবং শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. জসীম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আমিনুল হক ভূইয়া বিশ্ববিদ্যালয়ের উন্নতির ক্ষেত্রে সমাজবিজ্ঞান বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে বলে উল্লেখ করেন।

পরবর্তীতে পূর্ণমিলনী কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন এবং অধ্যাপক ড. আব্দুল গণির নেতৃত্বে শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। দিনের অন্যান্য আয়োজনের মধ্যে রাতে থাকছে ব্যান্ডদল ‘জলের গান’র পরিবেশনা। তবে নিরাপত্তাজনিত কারণে এ কনসার্ট শুধুমাত্র পূর্ণমিলনী সংশ্লিষ্টদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানান বিভাগের প্রধান অধ্যাপক ড. জসীম উদ্দিন।

পূর্ণমিলনীতে সমাজবিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচ থেকে শুরু করে চব্বিশতম ব্যাচের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। এতে দেশের বিভিন্ন প্রান্তে কর্মরত প্রাক্তণ শিক্ষার্থীরা গতকালই তাদের প্রাণের ক্যাম্পাসে চলে আসে।

১৯৯১ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও সমাজবিজ্ঞান বিভাগ যাত্রা শুরু করে ১৯৯৩ সালে। সময়ের পরিক্রমায় এরই মাঝে বিভাগে ২৪তম ব্যাচ প্রবেশ করেছে। গ্রাজুয়েশন সম্পন্ন করেছে ১৯টি ব্যাচ।

Sharing is caring!

Loading...
Open