জঙ্গি দমনে সহযোগিতা করতে চায় বিএনপি

r9090ডেস্ক রিপোর্ট:যেকোনো ধ্বংসাত্মক জঙ্গি কর্মকাণ্ড দমন করতে অতীতের অভিজ্ঞতা দিয়ে বিএনপি সরকারকে সহায়তা করতে প্রস্তুত বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন,  দেশে জঙ্গি দমনে সবচেয়ে অভিজ্ঞ ও সফল বিএনপি সরকার।

শুক্রবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ  কথা বলেন রিজভী।

রিজভী বলেন, শান্তি ও নিরাপত্তাবিরোধী জঙ্গি শক্তিকে দমন করতে দলমত-নির্বিশেষে জাতীয় ঐকমত্যের ভিত্তিতে সবাইকে এগিয়ে আসতে বিএনপি আহ্বান জানাচ্ছে।

সরকার জঙ্গি হামলায় বিএনপিকে জড়িয়ে প্রকৃত খুনিদের আড়াল করছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, বিএনপি নয়, জঙ্গিরা সরকারের প্রশ্রয় পাচ্ছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের মন্ত্রী ও নেতাদের কথাবার্তাতেই স্পষ্ট হয়, জঙ্গিরা আপনাদেরই প্রশ্রয় লাভ করছে। কয়েক দিন আগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  বলেছেন, লাদেনের প্রশিক্ষিত ৮ হাজার জঙ্গি বাংলাদেশে এসেছে। আর স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে এটা অস্বীকার করেন।”

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, “বিএনপিকে দোষারোপ না করে ইনু সাহেবের কাছে জানতে চান, জঙ্গিরা কোথায় আছে। কারণ ইনুই জানেন জঙ্গিদের হদিস কোথায় আছে।”

বিএনপি কখনোই হত্যা-সন্ত্রাসের রাজনীতি করে না দাবি করে রিজভী বলেন, বরং বাংলাদেশে জঙ্গিবাদের মেরুদণ্ড ভেঙে দিয়েছিল বিএনপির সরকারই।

রিজভী অভিযোগ করে বলেন,  প্রকৃত জঙ্গিদের আড়াল করতে বর্তমান সরকার দুই বিদেশি নাগরিক তাভেল্লা সিজার ও হোসি কুনিও হত্যা মামলায় বিএনপির দুজন নেতাকে আসামি করে। একইভাবে রাজধানীর কলাবাগানে জুলহাস ও তনয় হত্যার প্রকৃত খুনিদের আড়াল করতে বিএনপিকে দোষারোপ করা হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open