বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশনের সাথে ফখরুদ্দিনের মতবিনিময়

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন হায়দারের সাথে স্পোর্টস ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ। ছবি- এনা।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন হায়দারের সাথে স্পোর্টস ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা : খেলাধুলার ক্ষেত্রে বাংলাদেশসহ তৃতীয় বিশ্বের দেশগুলোকে অর্থের জন্য সরকারের দিকে তাকিয়ে থাকতে হয়। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনও তার বাইরে নয়, অর্থের জন্য আমাদের সরকারের মুখাপেক্ষি হতে হয়। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন সরকারি কোন প্রতিষ্ঠান নয়। সীমাবধ্যতার মধ্যেই আমাদের কাজ করতে হয়। গত ২৭ এপ্রিল সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন হায়দার এ কথা বলেন।
বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশনের সভাপতি আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম ফেরদৌসের পরিচলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন হায়দার। বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাংলা ফুটবল টিমের খেলোয়াড় প্রাণ গোবিন্দ, সাবেক জাতীয় রেকর্ড হোল্ডার, আন্তর্জাতিক খেলোয়াড় ও ঠিকানার প্রেসিডেন্ট ও সিওও সাঈদ- উর- রব, সাবেক জাতীয় দলের ফুটবলার মজিদুল ইসলাম মনি, সাবেক অলিম্পিয়ান ও বাংলাদেশের দ্রুততম মানব সাঈদুর রহমান ডন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশনের সাবেক সভাপতি মঞ্জুর আহমেদ চৌধুরী, সাংবাদিক মনিজা রহমান, বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির পরিচালক আবু তাহের, তৈয়বুর রহমান টনি প্রমুখ।
মতবিনিময় সভায় সাবেক অলিম্পিয়ান এবং জাতীয় খেলোয়াড়দের মধ্যে উপস্থিত ছিলেন অলিম্পিয়ান শাহজালাল মোবিন, সাফ সোনা জয়ী এ্যাথলেট বিমল চন্দ্র তরফদার, সাহান উদ্দিন চৌধুরী সাহান, বক্সার সলিমুল্লাহ সেলিম, সাঁতারু রিপন ফারুক, জাতীয় সাইকেলিস্ট সাজেদা ফারুক, ডা. সাহানারা বেগম রেনু, জাহানারা বেগম, মনোয়ারা বেগম, শ্যুটিং এ সোনা জয়ী লাভলী চৌধুরী আঁখি, জাতীয় ফুটবলার স¤্রাট হোসেন এ্যামেলি, আক্তার হোসেন, আব্দুর রউফ পাশা, কম্যুনিটি লিডার এমাদ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ফখরুদ্দিন হায়দারকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান সাবেক অলিম্পিয়ান সাঈদুর রহমান ডন, শাহজালাল মোবিন, সাহান উদ্দিন চৌধুরী সাহান ও বিমল চন্দ্র তরফদার। বিশেষ অতিথি মজিদুল ইসলাম মনিকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান এসএ গেমসে সোনা জয়ী লাভলী চৌধুরী আঁখি এবং প্রাণ গোবিন্দকে অভ্যর্থনা জানান সাবেক জাতীয় সাইকেলিস্ট সাজেদা ফারুক, ড. সাহানারা বেগম রেনু, জাহানারা বেগম, মনোয়ারা বেগম।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ফখরুদ্দিন হায়দার বাংলাদেশের খেলাধুলার সমস্যা এবং তার সমাধান নিয়ে কথা বলেন। তিনি বলেন, আমাদের সমস্যা রয়েছে কিন্তু অর্থের অভাবে সব করা সম্ভব হচ্ছে না। তাছাড়া অলিম্পিক এসোসিয়েশন এবং ফেডারেশনগুলোকে অর্থের জন্য সরকারের মুখোপেক্ষি হতে হয়। যে কারণেই ফেডারেশনগুলোতে রাজনৈতিক নেতৃত্ব ঢুকে যায়। এ ছাড়াও তিনি মুন্সীগঞ্জে পদ্মার পাড়ে অলিম্পিক ভিলেজ প্রতিষ্ঠার কথা জানান।

Sharing is caring!

Loading...
Open