শিগগিরই পুর্ণাঙ্গ হচ্ছে সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি

58203ডেস্ক রিপোর্টঃ শিগগিরই পুর্ণাঙ্গ রুপ পেতে যাচ্ছে সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি। শিগগিরই পুর্ণাঙ্গ কমিটির গঠনের ব্যপারে কেন্দ্র থেকে সভাপতি সাধারণ সম্পাদককে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানা গেছে।
গত বছরের ৪ জুলাই সিলেট মহানগর ছাত্রলীগের সম্মেলণ অনুষ্ঠিত হয়। এরপর ২০ জুলাই কেন্দ্র থেকে আব্দুল বাছিত রুম্মানকে সভাপতি ও আব্দুল আলীম তুষারকে সাধারণ সম্পাদক করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকে এই ৪ সদস্যের কমিটি দিয়েই চলছে সিলেট মহানগর ছাত্রলীগের কার্যক্রম।
এ ব্যপারে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার গণমাধ্যমকে বলেন, কেন্দ্র থেকে কমিটি পুর্ণাঙ্গ করার ব্যপারে নির্দেশ দেওয়া হয়েছে। পুর্নাঙ্গ কমিটিতে ছাত্রদল-শিবির থেকে বা কোন মামলার আসামী যাতে প্রবেশ করতে না পারে সে জন্য খুব সুক্ষভাবে ব্যবস্থা নেওয়া হবে, প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীর সহয়তা নেয়া হবে। বিভিন্ন পদে যোগ্যদের স্থান দেওয়ার জন্য সঠিকভাবে যাচাই-বাছাই করেই কেন্দ্রের হাতে কমিটি জমা দেব।
তারা আরো বলেন, প্রকৃত ছাত্র, অবিবাহিত, মেধাবী ও যোগ্যদের দিয়েই হবে মহানগর ছাত্রলীগের কমিটি।
উল্লেখ্য, বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র মতে জেলা ও মহানগর শাখার কমিটি ১২১ সদস্য বিশিষ্ট হয়ে থাকে। তবে, পুর্বে বিভিন্ন ইউনিটে প্রয়োজনে ১২১ সদস্যের অধিক সদস্য নিয়ে কমিটি পুর্নাঙ্গ করার প্রচলন রয়েছে।

Sharing is caring!

Loading...
Open