‘স্বপ্ন’সহ তিন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা

1স্টাফ রিপোর্টার :: সিলেট সিটি করপোরেশনের অধীনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগরীর ‘স্বপ্ন’সহ ৩টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর বারুতখানা ও শিবগঞ্জে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বিশেষজ্ঞ মতামত ও প্রাথমিক পরীক্ষার জন্য উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি অফিসার ডাক্তার মোহাম্মদ মাহবুব আলম।
মোবাইল কোর্ট প্রথমে নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ বারুতখানা পয়েন্টে ব্র্যান্ড শপ ‘স্বপ্ন’-তে অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা করে। পরে নগরীর বন্দরবাজার সংলগ্ন সন্ধ্যাবাজারস্থ ‘ভাই ভাই মাংসের দোকান’-কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
শিবগঞ্জে বংগাই মিয়ার মাংসের দোকানে অভিযান চালায় মোবাইল কোর্ট। ওই দোকানের মাংস ও কলিজা পরীক্ষা করেন ডা. মাহবুব আলম। পরীক্ষায় লিভার সিরোসিস রোগে আক্রান্ত গরুর মাংস ও কলিজা বিক্রির জন্য রাখা হয়েছে বলে ধরা পড়ে। ওই মাংস ও কলিজা জব্দ করে পরবর্তী পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে প্রেরণ করা হয়েছে। এছাড়া বংগাই মিয়ার মাংসের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মোবাইল কোর্ট পরিচালনাকারী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামান জানান, খাবারের মান নিয়ন্ত্রণ এবং জনস্বার্থে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর অধীনে এই অভিযান পরিচালনা করা হয়েছে। এখন থেকে তা নিয়মিতভাবে পরিচালনা করা হবে।

Sharing is caring!

Loading...
Open