শিক্ষার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন শিক্ষামন্ত্রী

2ডেস্ক রিপোর্ট :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার নিরাপত্তা নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন। আইনিভাবে শিক্ষায় আঘাতকারীদের মোকাবেলা করে বিচারের সম্মুখীন করতে হবে। এ বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে সিলেট আদালত প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নিজস্ব কোনো নিরাপত্তা বাহিনী নেই, যে শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান করবে। পুলিশের সহায়তা নিয়ে আমরা নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি।

এর আগে সিলেটের জেলা ও দায়রা জজ মো. মনির আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে লিগাল এইড অফিসার তসলিমা শারমিনের পরিচালনায় আদালত প্রাঙ্গণে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে একটি আন্তর্জাতিক মান রয়েছে। তাই দুনিয়ার কোনো আইনজীবী আমাদের মান নিয়ে কোনো প্রশ্ন তুলতে পারেনি। সুবিচার পাওয়ার মাধ্যমে ক্ষতিপূরণ হয় না, তবে শান্তনা পাওয়া যায়।

দেশের বিচার ব্যবস্থা স্বাধীন উল্লেখ করে মন্ত্রী বলেন, বিচারদের সব ধরনের মর্যাদা ও সম্মান দিতে হবে। বিচার ব্যবস্থা যত উন্নত হবে, দেশ ততো উন্নত হবে।

সভায আরো বক্তব্য রাখেন জন-নিরাপত্তা আদালতের বিচারক মফিজুর রহমান ভুইয়া, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বিমল শিকদার, মুখ্য বিচারিক হাকিম সাইফুজ্জামান হিরু, সিলেট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open