জমিয়ত লন্ডন মহানগরীর দোয়া মাহফিল

IMG_3021গত ১৯ই এপ্রিল রোজ মঙ্গলবার, সন্ধ্যা ৮টা ৩০ মিনিটের সময় লন্ডন ফোর্ড স্কয়ার মসজিদে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ, লন্ডন মহানগরী, শাইখ আল্লামাহ আব্দুল গনী (রাহঃ) এর মাগফেরাত কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করে।
জমিয়ত লন্ডন মহানগরীর সভাপতি মুফতি মওসুফ আহমদের সভাপতিত্বে এবং লন্ডন মহানগরীর সেক্রেটারী মাওঃ মামনুন মুহি উদ্দিনের পরিচালনায় অনুষ্টিত দোয়া মাহফিলে মরহুমের জীবনি নিয়ে আলোচনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ এর প্রধান উপদেষ্টা হাফেজ মাওঃ শামসুল হক, তিনি মরহুমের স্মৃতিচারণ করে বলেন, আল্লামাহ হাড়িকান্দী (রাঃ) উনার পূরো জীবন দ্বীন ইসলামের খেদমতে ব্যয় করেছেন, তা’লীম, তাদরীসের সেবা দিয়ে তিনি স্বদকায়ে জারিয়া হিসেবে রেখে গেছেন শত শত ইলমে নববীর ধারক বাহক। আজ তাঁর ইন্তেকালের খবর পেয়ে দেশে বিদেশে মানুষের মনে শোকের ছায়া নেমে এসেছে ,এবং সবাই তাঁর জন্য দোয়া করতেছে ।আল্লাহ তিনি কে জান্নাতুল ফেরদাউস নসিব করুন।
আল্লামাহ শাইখ হাড়িকান্দীর জীবনের বিভিন্ন চিত্র নিয়ে আরো স্মৃতিচারণ করেন জমিয়ত লন্ডন মাহানগরীর সভাপতি মুফতি মাওছুফ আহমদ।
উক্ত দোয়া মাহফিলে উপস্হিত ছিলেন জমিতের কেন্দ্রিয় নেতৃবৃন্দ:-
মাওঃ আব্দুল গফফার, সৈয়দ মোশাররফ আলী, সৈয়দ আশরাফ আলী, হাফেজ মোশাররফ আহমদ,
মাওঃ লুৎফুর রাহমান, আলহাজ মাহবুব আহমদ, জনাব আসাদ রহমান, হাজি আরকুম আলী, মুফতি লুৎফুর রাহমান, জনাব মুস্তাফিজুর রাহমান, হাজি আব্দুস সোবহান সহ অনেক উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসল্লিগন।
আয়োজিত দোয়া মাহফিলে মরহুমের ইসালে সোয়াবের জন্য উপস্থিত সবাই পবিত্র কোরআন পাক থেকে তেলাওয়াত করেন এবং পরিশেষে ইউরোপ জমিয়তের উপদেষ্টা মাও জমশেদ আলী সাহেবের মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।

Sharing is caring!

Loading...
Open