`শিরোপা জিতবে বার্সেলোনাই`

3স্পোর্টস ডেস্ক ::স্প্যানিশ লা লিগায় টানা তিনটি ম্যাচে পরাজয়। একের পর এক পয়েন্ট হারাতে হারাতে দিশেহারা লিওনেল মেসি-লুইস সুয়ারেজ-নেইমারদের দল বার্সেলোনা। এরই মধ্যে ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে। বার্সার দিন কী তবে ফুরোলো? এমন শঙ্কা যারা করছিলেন, তাদের সামনে জবাব নিয়ে হাজির হয়েছে খোদ বার্সাই।

দেপোর্তিভো লা করুনার জালে গত সপ্তাহের মাঝ পথেই ৮বার বল জড়িয়েছিল বার্সা। এরপর শনিবার রাতে স্পোর্টিং গিজনের জালে বল জড়িয়েছে ৬ বার। দুই ম্যাচে ১৪ গোল। এর মধ্যে টানা দুই ম্যাচেই চারটি করে গোল করলেন লুইস সুয়ারেজ। অধ্যাৎ দুই ম্যাচেই তার গোলসংখ্যা দাঁড়াল ৮টি।

লিগের বাকি আর মাত্র ৩টি করে ম্যাচ। বার্সা কোচ লুই এনরিকের বিশ্বাস, এই তিনটি ম্যাচেও জিতবে তার দল। সুতরাং শিরোপা জয়ের পথে আর কোন বাধাই দেখছেন না তিনি। লিগে ৩৫টি করে ম্যাচ খেলে ফেলেছে বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়াল মাদ্রিদ। ৮২ পয়েন্ট করে নিয়ে শীর্ষস্থানে ভাগাভাগি করছে বার্সা এবং অ্যাটলেটিকো। যদিও গোল ব্যবধানে এগিয়ে বার্সাই। অপরদিকে ৮১ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

বাকি তিন ম্যাচের কোন একটিতেই যদি পা হড়কে যায় বার্সা কিংবা অ্যাটলেটিকোর, তাহলে শিরোপা সম্ভাবনা থেকে ছিটকে পড়বে তারা। সুতরাং, বাকি তিন ম্যাচ যে খুবই কঠিন সেটা স্বীকার করতে ভুল করলেন না বার্সা কোচ লুইস এনরিকে। রিয়াল বেটিস, গ্রানাডা এবং এস্পানিওলের বিপক্ষে রয়েছে বার্সার বাকি ৩ ম্যাচ। এর মধ্যে আবার দুটি হচ্ছে অ্যাওয়ে ম্যাচ।

বার্সা কোচ লুইস এনরিকে বলেন, `আমি তো অবশ্যই আশাবাদী। যেভাবে আমরা অনুশীলন করছি, কিংবা যেভাবে আমরা খেলছি, তাতে করে আমার ব্শ্বিাস, বাকি তিন ম্যাচও আমরা জিতবো এবং শিরোপাও উঠবে আমাদের হাতে।`

খারাপ সময়টা পার করে ফেলেছেন বলে বিশ্বাস এনরিকের। তিনি বলেন, `আমরা খুব খারাপ সময়টা পার করে এসেছি। কেউ এ সময়টা আশা করেনি। আসলে আমরা তো সবাই মানুষ। ভুল হতেই পারে। তবে এখন আমরা রয়েছে সেরা অবস্থায়। বাকি তিন ম্যাচেও সেরা অবস্থানে থাকতে চাই।

Sharing is caring!

Loading...
Open