সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই

sachasabokস্টাফ রির্পোটার::সিলেট মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই ঘোষণা করা হবে। এ লক্ষ্যে নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ ও উদ্দীপনা। দুই পূর্ণাঙ্গ কমিটিতে কারা আসছেন, কোন পদে কার নাম আসছে এনিয়েও চলছে নানা জল্পনাকল্পনা। সপ্তাহ দেড়েকের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হতে পারে এবং এ লক্ষ্যে জেলা ও মহানগর দায়িত্বশীলদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

গত বছরের ৩ সেপ্টেম্বর কমিটি গঠনের জন্য ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে সিলেট মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে ৪ সেপ্টেম্বর কেন্দ্র থেকে সংগঠনের মহানগর সভাপতি পদে সিলেট সিটি কাউন্সিলর আফতাব হোসেন খান, সহ সভাপতি মুহিব উস সালাম রিজভী ও সাধারণ সম্পাদক পদে দেবাংশু দাস মিঠুর নাম ঘোষণা করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে আফসার আজিজ ও সাধারণ সম্পাদক পদে জালাল উদ্দিন আহমদ কয়েসের নাম ঘোষণা করা হয়। অন্যান্য পদের নাম পরে ঘোষণার অপেক্ষায় থেকে যায়। সম্প্রতি স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। এ লক্ষ্যে সিলেট মহানগর ও জেলার পক্ষ থেকে নাম- পদবির তালিকাও তৈরি করা হয়েছে।

সম্ভাব্য তালিকায় সাবেক ছাত্রলীগ নেতাদের প্রধান্য দেয়ার পাশপাশি নতুন মুখ হিসেবে সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী, সংবাদকর্মী, চিকিৎসক, সংস্কৃতিককর্মীদেরও নেয়া হবে দলীয় সূত্র জানিয়েছে। এ ব্যপারে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিটি কাউন্সিলর আফতাব হোসেন খান বলেন, আমরা ইতোমেধ্যে পূর্ণাঙ্গ কমিটির পৃথক দুটি তালিকা তৈরি করেছি। যাচাই-বাছাইয়ের পাশাপাশি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার, সাধারন সম্পাদক পংকজ নাথ এমপি ও সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ এবং অভিভাবক সংগঠন আওয়ামী লীগ নেতৃবৃন্দের মতামত নিয়ে দু’এক সপ্তাহের মধ্যে কমিটি দুটির পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করা হবে বলে আমরা আশাবাদী।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের পাশাপাশি সামাজিক, রাজনৈতিক,ব্যবসায়ী, সংবাদকর্মী, চিকিৎসক, সংস্কৃতিককর্মীদের দিয়ে পূর্ণাঙ্গ হবে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি। আগামী ১০ দিনের মধ্যে কেন্দ্রের কাছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটির নাম জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যপারে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ বলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগ যেহেতু বৃহৎ সংগঠন, তাই সেই অনুযায়ী কাজ চলছে। যত দ্রুত সম্ভব কমিটি ঘোষণা করা হবে।

মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু বলেন, কেন্দ্র থেকে আগামী ১৫ দিনের মধ্যে দুটি শাখার ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। প্রস্তুতিও প্রায় সম্পন্ন হতে চলছে।

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েস বলেন, কমিটি তৈরির কাজ শুরু হয়েছে। যতো দ্রুত সম্ভব কমিটি ঘোষণার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Sharing is caring!

Loading...
Open