ইতালী বিএনপি’র কার্যক্রম আবারও স্থগিত

bnp1মনিরুজ্জামান মনিরঃ ইতালী বিএনপি’র সকল প্রকার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য আবারও স্থগিত করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় কমিটির একজন দায়িত্বশীল নেতা এর সত্যতা স্বীকার করেছেন। জানা গেছে ইতালী বিএনপি’র লকিত উল্লাহ-আশরাফ নেতৃত্বাধীন কমিটি ভেঙ্গে দেয়ার দীর্ঘ দিনপর উৎসব মূখর পরিবেশে ইতালী বিএনপির বর্ণাঢ্য সম্মেলন ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে ২০১৫ সালের ২৫ অক্টোবর রবিবার দীর্ঘ ১৬ বছর পর ইতালী বিএনপি’র আনুষ্ঠানিক কাউন্সিলের মাধ্যমে সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন ও সাধারণ সম্পাদক হিসাবে খন্দকার নাসির উদ্দিন নির্বাচিত হন।
প্রায় দীর্ঘ ছয় মাসেও পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠনের ব্যস্থতা এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বিরূপ আচরনের কারণে ইতালী বিএনপি’র সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। সূত্রটি আরও জানায় এই ছয় মাসেও কেন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা গেল না এই মর্মে ইতালী বিএনপি’র কাছে জানতে চাওয়া হয়েছিল। এর জবাবে ইতালী বিএনপি’র নেতৃবৃন্দ যে কারণ দেখিয়েছে তা কেন্দ্রীয় নেতাদের হতাশ এবং মর্মাহত করেছে। যার ফলশ্রুতিতে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানায়। এব্যপারে স্থগিত করা কমিটির সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন ও সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিনের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।
উল্লেখ্য ইতালীর রোম এবং বাইরের বিভিন্ন প্রভিন্স থেকে আগত কাউন্সিলররা স্বতস্ফুতঃ ভাবে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দানে অংশ গ্রহণ কালে সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান সহ আনোয়ার হোসেন খোকন ও ব্যরিষ্টার আবু সালেহ মোঃ সায়েম। এসময় আগত অতিথিরা নব নির্বাচিতদের স্বাগত জানিয়ে বলেছিলেন, আজ যে গণতন্ত্র ইতালীতে জয়যুক্ত হয়েছে সেই গণতন্ত্রই অচিরে বাংলাদেশে পৌচ্ছাবে। আমরা আশা করি, আগামীতে ঐক্যবদ্ধ ইতালী বিএনপি গঠন করে দেশের সাধারণ মানুষের অধিকার রক্ষায় জাতীয়তাবাদী সকল আন্দোলন-সংগ্রামে তারা ঝাপিয়ে পড়বেন। অপর দিকে নির্বাচিত সভাপতি ও সাধারণ বলেছিলেন, সকলের সহযোগীতায় আমরা দ্রুত শক্তিশালী ইতালী বিএনপি গঠন করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হবো। শহীদ জিয়ার আর্দশ, দেশনেত্রী খালেদা জিয়ার সকল দাবী এবং তারুণ্যের প্রতীক তারেক রহমানের নির্দেশকে বাস্তবে পরিণত করতে আমরা অঙ্গিকারাবদ্ধ।

Sharing is caring!

Loading...
Open