বিয়ানীবাজারের চারখাইয়ে হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ

বিয়ানীবাজার উপজেলার ২নং চারখাই ইউনিয়নে বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের সহযোগি হিসেবে চারখাইয়ে একটি স্যাটেলাইট ক্যানসার ক্লিনিক ও জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যেগ গ্রহন করা হয়েছে। এ লক্ষ্যে গত ১৮/০৪/১৬ইং সোমবার বিকেলে চারখাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চারখাই ইউনিয়নের চেয়ারম্যন মোঃ মাহমদ আলীর সভাপতিত্বে ও ময়নুল ইসলামের পরিচালনায় ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী কর্মজীবীলীগ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ এফ মোঃ রুহুল আনাম চৌঃ মিন্টু এডভোকেট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের সিইও যুক্তরাজ্য প্রবাসী সাহাব উদ্দিন, বিশিষ্ট সমাজসেবী বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের সভাপতি শফিক আহমদ, বিশিষ্ট সমাজসেবী দানশীল ব্যক্তিত্ব, সংগঠক, বাংলাদেশ আওয়ামী কর্মজীবীলীগ কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এম এ কুদ্দুস, সিলেট জেলা কর্মজীবী লীগের সহসভাপতি, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুলের শিক্ষক, লেখক, সমাজকর্মী মোঃ আব্দুল মালিক, জেলা কর্মজীবী লীগের সাধারণ সম্পাদক কাওসার আহমদ, সিলেট ম্যাটস এর এমডি বিমলেন্দু পাল রন্টু।
প্রধান অতিথির বক্তব্যে এ এফ মোঃ রুহুল আনাম চৌঃ মিন্টু এডভোকেট বলেন, প্রবাসীরা আমাদের গর্ব, আমাদের অহংকার। আমাদের প্রবাসীরা শারিরীকভাবে বিদেশে থাকলে ও তাদের মন পড়ে থাকে দেশে। তাদের মাথায় সবসময় থাকে দেশ ও দেশের মানুষের উন্নয়ন। চারখাইয়ে একটি হাসপাতাল স্থাপনের জন্য যুক্তরাজ্য প্রবাসী এম এ কুদ্দুস প্রয়োজনীয় ভূমি দান করার জন্য এবং দানকৃত ভূমিতে হাসপাতাল নির্মানের যাবতীয় ব্যায় বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের সিইও ও অন্যান্য ট্রাষ্টিরা গ্রহণ করায় তাদেরকে ধন্যবাদ জানিয়ে হাসপাতাল প্রতিষ্ঠায় চারখাইবাসী ও তার ব্যক্তিগত পক্ষ থেকে সকল ধরনের সাহায্য ও সহযোগিতার আশ^াস প্রদান করেন।
বিশেষ অতিথির বক্তব্যে এম এ কুদ্দুস এলাকার দরিদ্র মানুষের চিকিৎসার সুবিধার্থে হাসপাতালের জন্য ভূমি দানের ঘোষনা দিলে উপস্থিত সকলেই তুমুল করতালির মাধ্যেমে তা গ্রহন করেন। বিশেষ অতিথি বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের সিইও সাহাবুদ্দিন চারখাইয়ে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় ভূমি দানের ঘোষনায় এম এ কুদ্দুসকে ধন্যবাদ জানিয়ে এ হাসপাতাল বাস্তবায়নে যাবতীয় ব্যয়ভার বহন করার এবং এম এ কুদ্দুসকে বিয়ানীবাজার ক্যানসার হাসপাতালের ট্রাষ্টিশীপ প্রদানের ঘোষনা দেন। বিশেষ অতিথি বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির সভাপতি শফিক আহমদ বলেন, আমরা যে ভাবে সকলের সহযোগিতায় বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করেছি সে ভাবে চারখাই হাসপাতাল ও প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ। সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী সাহাবুদ্দিন, মাষ্টার আব্দুল মালিক,বিশিষ্ঠ ব্যাবসায়ী অহিদুজ্জামান চৌঃ অনি মিয়া, মাষ্টার ফখর উদ্দিন,আতাউর রহমান আসাব,বাহার উদ্দিন প্রমূখ।বক্তারা সবাই ভূমিদাতা এম এ কুদ্দুস, অর্থ সংস্থানকারী সাহাবুদ্দিন,শফিক আহমদ সহ প্রবাসীদের সবাইকে ধন্যবাদ দেন,অভিনন্দন জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভাপতির বক্তব্যে চেয়ারম্যান মাহমুদ আলী উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রবাসীদের অর্থায়নে হাসপাতাল প্রতিষ্ঠায় তার সর্বাত্মক সহযোগিতার আশ^াস প্রদান করেন এবং প্রবাসীদের কে এলাকার উন্নয়নে আরো বেশি করে এগিয়ে আসার আহবান জানান।
সভায় ১৫ সদস্য বিশিষ্ট হাসপাতাল বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির প্রথম সভা উক্ত স্থানে আগামী ১লা মে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়।

Sharing is caring!

Loading...
Open