অকাল বন্যায় কমলগঞ্জে এলজিইডির ক্ষয়ক্ষতি ৬০ লাখ টাকা

L.g.dবিশ্বজিৎ রায়,কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধিঃ
সাম্প্রতিক অকাল বন্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় এলজিইডির আওতাধীন ৫টি জনগুরুত্বপূর্ণ পাকা সড়কের ২হাজার মিটার এলাকা ভেঙ্গে পড়ায় বেশ কিছুদিন যাবৎ উপজেলা সদরের সাথে সেসব এলাকার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এতে ক্ষতির পরিমান প্রায় ৬০ লাখ টাকা।
উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ জানান, প্রবল বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে উপজেলার pppআদমপুর. আলীনগর, মাধবপুর, রহিমপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকার এলজিইডি আওতাধীন নতুন ও পুরাতন পাকা সড়কগুলোর ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। পানির তোড়ে অধিকাংশ রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং মাটিসহ ভেঙ্গে নিয়ে গেছে। এই ভাঙ্গন কোথাও কোথাও ২০০ থেকে ১হাজার ফুট পর্যন্ত। তন্মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আদমপুর- ইউপি অফিস- আলীনগর বাজার রাস্তা ও ভানুবিল ভায়া চিৎলিয়া রাস্তা । ক্ষয়ক্ষতির বিষয়ে উদ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে এবং এই রাস্তা দু’টি বর্তমানে নতুন ভাবে নিমার্ণ করা হচ্ছে।
এছাড়াও আদমপুরের ধলাই হাজি সড়কের প্রায় ৩ শত মিটার জায়গা ভেঙ্গে গেছে। মুন্সিবাজার ভায়া মিতিঙ্গা পাকা সড়কের চা বাগান সম্মুখেস্থ স্থানে ৮/১০ ফুট পরিমান র্গত সৃষ্টি হয়েছে। মাধবপুর ইউনিয়নের টিলাগাঁও ভায়া ভাসানী গাঁও সড়কের প্রায় ১০০ ফুট রাস্তায় ভাঙ্গন সৃষ্টি হয়েছে। এই রাস্তাগুলো ছাড়াও বন্যার পানিতে এলজিইডি আওতাধীন ছোটবড় গ্রামীন পাকা আধা পাকা সড়কগুলোও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় কারণে যান চলাচল বন্ধ থাকায় যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। ভুক্তভোগী এলাকাবাসী রাস্তাগুলা দ্রুত মেরামত করার দাবী জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open