‘দেশে গণতন্ত্র নেই বলেই শফিক রেহমান গ্রেপ্তার হয়েছে’

Mirza Fokhrulডেস্ক রিপোর্টঃ সাংবাদিক ও বুদ্ধিজীবী শফিক রেহমানকে গ্রেপ্তার করায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘শফিক রেহমানকে গ্রেপ্তার করায় আমরা অত্যন্ত উদ্বিগ্ন ও চিন্তিত। এতেই প্রমাণিত হয় এদেশে কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। এতেই প্রমাণ হয় এদেশে এখন কোনো গণতন্ত্র নেই।’ তাকে মুক্ত করা জন্য আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) নির্বাচিত মেয়র অধ্যাপক আব্দুল মান্নানের বিরুদ্ধে এই সরকার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে একাধিক মামলা দায়ের করে। মুক্তি পাওয়ার পর শুক্রবার রাতে তাকে ফের গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

শনিবার সকালে শহরের গোয়ালপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের বাড়ি পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

মেয়র মান্নানকে গ্রেপ্তার করা প্রসঙ্গে তিনি বলেন, ‘এই সরকার ভোটারবিহীন ও অনির্বাচিত হওয়ায় তারা নির্বাচিত কোনো মানুষকে পছন্দ করেন না। সেজন্য অধ্যাপক আব্দুল মান্নানকে গ্রেপ্তার করা হয়েছে।’

ফখরুল অবিলম্বে সাংবাদিক শফিক রেহমান ও অধ্যাপক আব্দুল মান্নানের মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় সুসংগঠিত কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open