প্রবীণ সাংবাদিক শফিক রেহমান আটক

Shofik Rehmanডেস্ক রিপোর্টঃ প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) সদস্যরা আটক করেছেন। সকাল ৮টার দিকে তাকে বাসা থেকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। রাষ্ট্রদ্রোহের অভিযোগের একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার সংবাদমাধ্যমকে বলেন, ২০১৫ সালের অগাস্ট মাসের পল্টন থানার একটি রাষ্ট্রদ্রোহ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। শফিক রেহমান সম্প্রতি অনুষ্ঠিত বিএনপি’র কাউন্সিলের আন্তর্জাতিক বিষয়ক প্রস্তুতি উপ কমিটির আহবায়ক ছিলেন।
ডিএমপির গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপ কমিশনার মাশরুকুর রহমান খালেদ জানিয়েছেন, সজীব ওয়াজেদ জয়কে নিয়ে ষড়যন্ত্র করার অভিযোগ রয়েছে শফিক রেহমানের বিরুদ্ধে।
সাংবাদিক শফিক রেহমানের স্ত্রী তালেয়া রহমান সাংবাদিকদের জানান, সকাল সাড়ে ৭টার দিকে সাংবাদিক পরিচয়ে তিন ব্যক্তি তাদের ইস্কাটনের বাসায় যান। পরে শফিক রেহমান বেরিয়ে এলে তারা নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে তাদের সঙ্গে ডিবি কার্যালয়ে যেতে বলেন।
পরে তাকে সেখান থেকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন উপ-কমিশনার মারুফ হোসেন সরদার। তবে কেন তাকে নেওয়া হয়েছে সেটা বলেননি তিনি। তালেয়া রেহমানের বরাত দিয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

Sharing is caring!

Loading...
Open