রূপবানের ‘রঙধনু র‌্যালির’ সময় ৪ সমকামী আটক

61763ডেস্ক রিপোর্টঃ ’রঙধনু র‌্যালির’ সময় ৪ সমকামীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চারুকলার শোভাযাত্রার পরে তারাও ‘রঙধনু যাত্রা’ নামে একটি র‌্যালি বের করার চেষ্টা করে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কবি কাজী নজরুল ইসলামের সমাধির সামনে থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- রাজধানীর ধানমন্ডি থানার রিফাত বিন জুনায়েদ (২১), রংপুরের কাউনিয়া থানার তাপস রায় (২০), মুন্সিগঞ্জ জেলার টুরাগবাড়ী থানার রাফা রহমান (৩০) ও কুডিগ্রাম জেলার উলিপুর থানার মেহেদী হাসান(১৯)।
জানা গেছে, পহেলা বৈশাখের সকালে বেসরকারি একটি টিভি চ্যানেলের কাছে তাদের সমকামীতার পক্ষে কথা বলার চেষ্টা করে। বিষয়টি গোয়েন্দা পুলিশের নজরে এলে তারা শাহবাগ থানা পুলিশকে জানায়। তখন পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়।
তাদের আটকের পর কয়েকজন বিদেশী সমকামীতার পক্ষ নিয়ে আটকদের মুক্তি দেয়ার জন্য থানায় সুপারিশ করে বলে জানা যায়। শাহবাগ থানা পুলিশ জানিয়েছে, আটকদের থানা হাজতে রাখা হয়েছে ।
গত কয়েক বছর থেকে এই র‌্যালির আয়োজন করছে রূপবান নামে সমকামীদের একটি সংগঠন। এই নামে একটি সাময়িকীও বের হয়। এরা গত কয়েক দিন ধরেই র‌্যালির বিষয়ে প্রচারণা চালিয়ে আসছিল।

Sharing is caring!

Loading...
Open