সিলেটে মঙ্গল শোভাযাত্রা পদচারণায় মুখর

1ডেস্ক রিপোর্ট ::  অশুভ বিতাড়ন করে নতুনের আবাহনে সিলেট নগরীতে শোভাযাত্রার পদচারণায় মুখর। বৃহস্পতিবার ১৪২৩ বঙ্গাব্দের প্রথম দিন পহেলা বৈশাখের দিনটিকে বরণ করে নিতে সকাল থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। এ মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, স্কুল- কলেজের ছাত্রছাত্রীরাসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী সকল শ্রেণী-পেশার মানুষ। নগরজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। সব শ্রেনী পেশার মানুষ বাংলা নববর্ষের এ দিনে সকল বেদাবেদ ভুলে একাকার হয়ে গেছে।

2সিলেট নগরীর ঘুরে দেখা যায়, বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানাসহ নগরীর প্রধান প্রধান সড়কে বিভিন্ন প্রতিষ্ঠান সংগঠন ও ব্যক্তি উদ্যোগে র‌্যালি, গাড়িতে মাইক বাজিয়ে মঙ্গল শোভাযাত্রা করা হচ্ছে। মঙ্গল শোভাযাত্রা গান-বাজনা করে তৃপ্তি পাচ্ছে সকল শ্রেনী পেশার মানুষ। তবে এ সব আনন্দ উৎসবে স্কুল- কলেজের ছাত্রছাত্রীরাই বেশি।

সবার পড়নে নতুন বছর উপলক্ষে ঝলমলে নতুন জামা। শিক্ষার্থীরাও সেজেছিল নানান সাজে। কেউ কৃষক, কেউ জমিদার, কেউবা রাখাল, কেউবা নিজেকে কাটুন সেজে অপরকে আনন্দ দিচ্ছেন।

হাতি, ঘোড়া, ফেস্টুন, ব্যানার, কারো কাঁধে লাঙ্গল, সবমিলিয়ে নানারঙের সমারোহে বর্ণিল এক আয়োজন। শোভাযাত্রা গুলো প্রধান প্রধান সড়ক ঘুরে বৈশাখী মেলাই যেন গন্তব্য।

Sharing is caring!

Loading...
Open