ঢাকা মহানগর আ.লীগ : উত্তরের সভাপতি রহমতুল্লাহ দক্ষিণে হাসনাত

2ডেস্ক রিপোর্ট :: ঢাকা মহানগর আওয়ামী লীগের দুই কমিটিতে সভাপতি পদে ঢাকা-১১ আসনের সাংসদ এ কে এম রহমতুল্লাহ (উত্তর) এবং লালবাগ থানার সভাপতি (দক্ষিণ) আবুল হাসনাতের নাম ঘোষণা করে কমিটি ঘোষণা করা হয়েছে।

রোববার বেলা ১১টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলের সভাপতির ধানমন্ডির কার্যালয়ে এ কমিটি ঘোষণা করেন।

কমিটিতে উত্তরে মো. সাদেক খান এবং দক্ষিণে শাহ আলম মুরাদকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর) ও ঢাকা মহানগর  আওয়ামী লীগ (দক্ষিণ)  এই দুটি নামে এখন থেকে মহানগর আওয়ামী লীগ পরিচালিত হবে হবে।

কমিটি ঘোষণার সময় কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর এবং দক্ষিণের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর সৈয়দ আশরাফ মহানগর আওতাধীন সকল থানা, ওয়ার্ড, এবং ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা করেন। এসময় কার্যালেয়র ভেতর এবং বাহিরে বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সর্বশেষ  আওয়ামী  লীগের ঢাকা  মহানগর শাখার সর্বশেষ কমিটি  গঠিত  হয় ২০০৩  সালের  ১৮ জুন। ওই বছর জুনে সম্মেলন অনুষ্ঠিত হলেও ২০০৪ সালের ১ এপ্রিল মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ  সম্পাদক করে গঠিত পূর্ণাঙ্গ  কমিটির অনুমোদন দেওয়া হয়। পরবর্তীতে ২০০৬ সালের নভেম্বরে মারা যান মোহাম্মদ হানিফ। তার মৃত্যুর পর এক নম্বর সহ-সভাপতি ওমর আলী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে থাকেন। এরপর ওয়ান-ইলেভেনের পরিবর্তিত পরিস্থিতিতে দায়িত্ব পান ৬ নম্বর সহ-সভাপতি এম এ আজিজ। গত ২৩ জানুয়ারি ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজও মারা যান।

Sharing is caring!

Loading...
Open