দুর্নীতির মামলায় মন্ত্রী মায়ার সাজা বহাল

2ডেস্ক রিপোর্টঃ দুর্নীতির মামলায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্ট। এর ফলে মন্ত্রী মায়ার ১৩ বছর কারাদণ্ডের সাজা বহাল থাকলো। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদেস্যর বেঞ্চ  রোববার এ আদেশ দেন। আদালতে মায়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।
২০০৭ সালের ১৩ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদকের) সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় মায়ার বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলার অভিযোগে সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে ২৯ লাখ টাকার সম্পদের মালিক হওয়ার কথা বলা হয়।

এ মামলায় ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত মায়াকে মোট ১৩ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে পাঁচ কোটি টাকা অর্থদণ্ডও করা হয়। পরে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন মায়া। তার আপিলের শুনানি করে ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্ট  তাকে খালাস দেন।

হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে দুদক আপিলে গেলে ২০১৫ সালের ১৪ জুন হাইকোর্টের রায় বাতিল করে পুর্নবিচারের আদেশ দেন আপিল বিভাগ। এরপর মায়া আপিলের রায় পুর্নবিবেচনার (রিভিউর) জন্য আবেদন করেন।

Sharing is caring!

Loading...
Open