কমলগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার

Nabojatok Kamalgonj Picবিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের একটি প্লান্টেশন এলাকায় মাটিতে পুতে রাখা ছিল এক দিনের নব জাতক এক কন্যা সন্তানের লাশ। জ্বালানি লাকড়ি কুড়ানোর সময় মাটির গর্তের ভিতর কি আছে তা বের করতে গেলে বেরিয়ে আসে লাল কাপড়ে মুড়ানো মৃত নবজাতকের লাশটি। পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে করে। শুক্রবার( ৮ এপ্রিল) বেলা দুইটায় শমশেরনগর চা বাগানের ১৬ নং বাজার টিলা প্লান্টেশন এলাকার চা গাছেল গোড়া থেকে লাশটি উদ্ধার হয়।
শমশেরনগর পুলিশ ফাঁড়ি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরের পর একদল কিশোর জ্বালানি লাকড়ি কুড়াতে এ চা বাগানের ১৬ নং বাজার টিলা প্লান্টেশন এলাকায় প্রবেশ করে। ঘটনাস্থলে গেলে নতুনভাবে মাটি ভরাট করা একটি গর্ত ও উপরিভাগে লাল কাপড়ের একাংশ বের হওয়া দেখতে পায়। কৌতুহলী হয়ে কিশোররা বের হওয়া লাল কাপড় ধরে টান দিলে সাথে সাথে মৃত নবজাতক কন্যা সন্তানের লাশ বের হয়ে আসে। ঘটনাটি জানাজানি হলে মুহুর্তের মাঝে ঘটনাস্থলে লোক সমাগম বেড়ে যায়। এ ঘটনার খবর পেয়ে বেলা দুইটায় শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিদর্শক মো: আবু সায়েম আব্দুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল এসে নবজাতকের লাশ উদ্ধার করে।
শমশেরনগর চা বাগান পঞ্চায়েত সাধারন সম্পাদক শ্রীকান্ত কানু বলেন, খবর পেয়ে নবজাতকের লাশ দেখে চা বাগান কর্তৃপক্ষের মাধ্যমে পুলিশকে অবহিত করেছেন।
সহকারী পরিদর্শক মো: আবু সায়েম আব্দুর রহমান মৃত এক দিনের কন্যা নবজাতেকর লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, আসলে তদন্ত ছাড়া সঠিকভাবে কিছুই বলা যাবে না। সহকারী পরিদর্শক আরও জানান, নবজাতকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে। এ বিষয়ে একটি অপমৃত্যু দায়েরও করা হবে।

Sharing is caring!

Loading...
Open