বিএনপিতে ইলিয়াস যুগের অবসান! : কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হলেন জীবন

elias-jibonডেস্ক রিপোর্টঃ বিএনপিতে ইলিয়াস যুগের অবসান হলো। শনিবার বিএনপির কেন্দ্রীয় কমিটির ৮ বিভাগীয় সম্পাদকের নাম ঘোষণা করা হলেও তাতে ছিলো না ইলিয়াস আলীর নাম। সিলেট বিভাগের কারো নামই ঘোষণা করা হয় নি। যদিও নিখোঁজ হওয়ার পরও দীর্ঘদিন সাংগঠনিক সম্পাদক পদেই ছিলেন ইলিয়াস। শনিবারের পর সে পদটিও আর থাকলো না। ফলে ইলিয়াস আলী এখন আর বিএনপির কোনো পদেই থাকলেন না।
সিলেট বিভাগীয় বিএনপির সাংগঠনিক পদে দায়িত্ব পেয়েছেন ডা. সাখাওয়াত হোসেন জীবন। শনিবার মধ্য রাতে কেন্দ্রীয় বিএনপি এ ঘোষণা দেন।
এরআগের কমিটিতে যুগ্ন সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন জীবন। আর সাংগঠনিক সম্পাদক ছিলেন ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীঅ। শনিবার রাতে ইলিয়াস আলীকে সরিয়ে জীবনকে সিলেট বিভাগের দায়িত্ব দেওয়া হয়।
অবশ্য ২০১২ সালে ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর থেকেই ডা. জীবন সিলেট বিভাগে বিএনপির দায়িত্ব পালন করছেন।
শনিবার দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করা হয়েছে। এসময় বিএনপির ৮টি সাংগঠনিক শাখার সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করা হলেও সিলেটে সাংগঠনিক সম্পাদক হিসেবে কারো নাম ঘোষণা করা হয়নি। রাতে এই পদে সাখাওয়াত হোসেন জীবনের নাম ঘোষণা করা হয়।
শনিবার (৯ এপিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে যুগ্ন মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।
যুগ্ম মহাসচিব পদে মনোনীতরা হলেন- ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, মুজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, হারুনুর রশীদ ও শাহ লায়ন আসলাম চৌধুরী।
সাংগঠনিক সম্পাদক হলেন- ঢাকা বিভাগে ফজলুল হক মিলন, চট্টগ্রামে ডা. শাহাদাত হোসেন, খুলনায় নজরুল ইসলাম মঞ্জু, রাজশাহীতে অ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বরিশালে বিলকিস শিরিন, রংপুরে আসাদুল হাবিব দুদু, ময়মনসিংহে ইমরান সালেহ প্রিন্স ও ফরিদপুরে শামা ওবায়েদ। সিলেটে সাংগঠনিক সম্পাদক পদে কারো নাম ঘোষণা করা হয়নি।

Sharing is caring!

Loading...
Open