কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আমাদের শিল্প সাহিত্যের শেকড়

কেমুসাস ৯০৬তম সাহিত্য আসরে বক্তারা

906 -Caption 7.04দেশের প্রাচীনতম সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের নিয়মিত সাপ্তাহিক ৯০৬ তম সাহিত্য আসর ০৭ এপ্রিল, ২০১৬ রোজ বৃহস্পতিবার সন্ধ্যায় সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সাহিত্য সভায় বক্তারা বলেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আমাদের শিল্প সাহিত্যের শেকড়। শেকড়ের সাথে আমাদের গভীর টান থাকা প্রয়োজন, আর এই শেকড়ের সাথে আত্মার টান আছে বলেই জমজমাট হচ্ছে কেমুসাস সাহিত্য প্রাঙ্গন, নিয়মিত সাহিত্যের আসর।
কেমুসাসের শুরু থেকে অনেক নিবেদিত প্রাণ পুরুষ ছিলেন। যারা কেমুসাসের জন্য নিজের সব কিছু উজার করে কাজ করেছেন। তাদের বদৌলতে আজ দাড়িয়েছে এই ঐতিহ্যের প্রতিষ্ঠান। সাহিত্যে মানুষকে আলোকিত করে। এই আলোর মিছিলে স্বাগত জানাই নবীন বন্ধুদের ।
কেমুসাস সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত সাহিত্য সভায় সভাপতিত্ব করেন আল-ইসলাহ সম্পাদক এডভোকেট আবদুস সাদেক লিপন। আলোচনায় অংশ গ্রহণ করেন কোষাধ্যক্ষ মো. ছয়ফুল করিম চৌধুরী হায়াত, কার্যনির্বাহী সদস্য সৈয়দ মোহাম্মদ তাহের, প্রবীন সাংবাদিক মো. বশির উদ্দিন, গবেষক সৈয়দ মবনু, সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী, কবি মামুন সুলতান, ছড়াকার রিপন আহমদ ফরিদী, কবি শাহ সুহেল আহমদ, কবি কামরুজ্জামান হেলাল, কবি শাহাদত হোসেন টিপু, কবি সিদ্দিক আহমদ।
মামুন হোসেন বিলালের সঞ্চালনায় লেখা পাঠে অংশ নেন সিরাজুল হক, মিনহাজ ফয়সল, আব্দুল বাছিত, ফতেহুল করিম হাসান, আব্দুল্লাহ আল মাহমুদ, সৈয়দ কামরুল হাসান, জান্নাতুল শুভ্রা মনি, তাসলিমা খানম বীথি, আহমদ আল মনসুর, সৈয়দ মুক্তদা হামিদ, ফায়যুর রহমান, জিয়াউল হক, রেজাউল হক। সাহিত্য আসরের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ। সাহিত্য আসরে সেরা লেখক নির্বাচিত হন আব্দুল্লাহ আল মাহমুদ।-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open