সামাদের “ব্লগে আপত্তিজনক লেখা লিখেছে কিনা তা দেখার প্রয়োজন আছে” : স্বরাষ্ট্রমন্ত্রী

19722ডেস্ক রিপোর্টঃ লেখার কারণে কাউকে হত্যা করা গ্রহণযোগ্য কিনা বিবিসি বাংলার এমন প্রশ্নে বিরক্তি প্রকাশ করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার রাজধানীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজিমুদ্দিন সামাদকে হত্যার প্রসঙ্গে বিবিসি বাংলাকে দেয়া সাক্ষাতকারে বলেছেন নিহত বিশ্ববিদ্যালয় ছাত্র নাজিমুদ্দিন সামাদ ধর্ম নিয়ে আপত্তিকর লেখালেখি করতেন কিনা তা দেখা প্রয়োজন।
তিনি বলেন, “ব্লগে আপত্তিজনক লেখা লিখেছে কিনা তা দেখার প্রয়োজন আছে”।
আপত্তিকর লেখা লিখলেই কি হত্যা গ্রহণযোগ্য হতে পারে? বিবিসির করা এই প্রশ্নে বিরক্তি প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে বলেন মানুষের ধর্মে আঘাত দেওয়া তিনি মেনে নেবেন না। পৃথিবীর কোন দেশেই তা গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেন তিনি। তবে নাজিমের হত্যাকারীদের গ্রেপ্তারের ব্যাপারে স্পষ্ট করে কোন মন্তব্য করেন নি কামাল।
বুধবার ( ৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার পরে রাজধানীর সূত্রাপুর এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তদের চাপাতি ও গুলির আঘাতে নিহত হন নিজামুদ্দিন সামাদ। তাকে হত্যা করার সময় খুনিরা “আল্লাহু আকবর” বলে স্লোগান দেয় বলে এলাকাবাসি জানিয়েছিলেন। সামাদ প্রগতিশীল আন্দোলনের সাথে যুক্ত ছিলেন। সামাজিক যোগাযোগ মধ্যম ফেসবুকে ধর্মান্ধতার বিরুদ্ধে সোচ্চার ছিলেন তিনি।

Sharing is caring!

Loading...
Open