সামাদের একটি ছবি ফেসবুকে ভাইরাল : বুকে তাঁর ‘রাজাকার নিপাত যাক’ শ্লোগান

samad Beanibazarডেস্ক রিপোর্টঃ বুধবার রাতে খুন হওয়া অনলাইন এক্টিভিস্ট নাজিমুদ্দিন সামাদের একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। ছবিতে উদোম গায়ে সামাদের বুকে লাল হরফে লেখা রয়েছে- ‘রাজাকার নিপাত যাক’।
২০‌১৩ সালে গণজাগরণ মঞ্চের শুরুর দিকে এভাবেই বুকে ‘রাজাকার নিপাত যাক’ লিখে সিলেট গণজাগরণ মঞ্চের কর্মসূচীতে অংশ নিতেন সামাদ। রাজপথের মতো ফেসবুকেও যুদ্ধাপরাধী এবং রাজাকারদের বিচারের দাবিতে তিনি ছিলেন সোচ্চার। জামায়াত শিবির নির্মূল না হলে এদেশে কেউ নিরাপদ নয় বলে ফেসবুকে লিখেছিলেন তিনি।
নিহত নাজিমুদ্দিন সামাদের বাড়ি বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের টোকা বরাউট গ্রামে। গ্রামের কেবল তার মা ও ছোট বোন বসবাস করেন।এছাড়া, পরিবারের বাকি সবাই যুক্তরাজ্য ও ফ্রান্সে বসবাস করেন।
জানা গেছে, সিলেট নগরীর ৯/১ জালালাবাদ আবাসিক এলাকায় নাজিমের পরিবারের বাসা। সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, স্কলার্স হোম এবং লিডিং ইউনিভার্সিটি লেখাপড়া করেন নাজিম। ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর তার পরিবারের সদস্যরা সিলেটের বাসা ছেড়ে বিয়ানীবাজারের মাটিজুরায় চলে আসেন। তার পিতার নাম মৃত আবদুস সামাদ।
নাজিম সিলেট জেলা বঙ্গবন্ধু পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। সরকারি দলের একটি অঙ্গ সংগঠনের দায়িত্বে থাকলেও তিনি যৌক্তিক বিষয়ে ফেসবুকে সরকারি দলের সমালোচনা করতেন।
বুধবার রাত সাড়ে নয়টায় রাজধানীর সূত্রাপুরে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে নাজিম। ধর্মীয় উগ্রপন্থীরাই তাকে কুপিয়ে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open