নাজিম হত্যায় বিক্ষোভে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

1ডেস্ক রিপোর্ট :: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাজিম উদ্দিন হত্যার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বৃহস্পতিবার সকাল থেকে বিক্ষোভ মিছিলে উত্তাল হয়ে উঠেছে। উত্তেজিত শিক্ষার্থীরা সকাল থেকেই নাজিম হত্যার বিচার চেয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভে অংশ নেয়।
সকাল সাড়ে ১০ টার দিকে একটি মিছিল বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে জজ কোর্ট এবং বাহাদুরশাহ পার্ক প্রদক্ষিণ করে। এরপর আবার পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্য ভবন ঘেরাও করে। প্রশাসন থেকে বিচারের আশ্বাস না পাওয়া পর্যন্ত সাধারণ শিক্ষার্থীরা সেখানে অবস্থান করবে বলে ঘোষণা দিয়েছে।

এদিকে পুরান ঢাকার সূত্রাপুরে নাজিম উদ্দিন হত্যাকাণ্ডের ঘটনাস্থলটি এখনও অরক্ষিত রয়েছে। সাধারণত যে কোনো বড় ধরনের অপরাধ সংগঠনের স্থানটি পুলিশ কর্তৃক ব্যারিকেডের মাধ্যমে সংরক্ষণ করা হয় যেন আলামত নষ্ট না হয়। কিন্ত বৃহস্পতিবার সকাল ১০টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হত্যাকাণ্ডের স্থানটি অরক্ষিত হয়ে আছে এবং সেখান দিয়ে লোকজন যাতায়াত করছে। যার ফলে আলামত নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, ‘আমি এখন ডেড বডির কাছে আছি। এটা ফ্রিজিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। আর ক্রাইম সিনের বিষয়টি আমি পুলিশকে অবহিত করব।’
উল্লেখ্য, গতকাল বুধবার রাত ৯ টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাস্টার্স (সান্ধ্যকালীন) এর শিক্ষার্থী নাজিম উদ্দিনকে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সূত্রাপুরের অন্তর্গত একরামপুর মোড়ে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নাজিম সিলেট জেলা ‘বঙ্গবন্ধু জতীয় যুব পরিষদ’ এর তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন।

Sharing is caring!

Loading...
Open